সাহিত্য সংবাদ

লকডাউনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় কবি হয়ে উঠলেন জান্নাতুল ফেরদৌস ডলি

সাহিত্য সংবাদ

 

মানুষের অসাধ্য বলে কিছু নেই!
মহান আল্লাহ পাক মানুষকে যে জ্ঞান এবং বুদ্ধি দান করেছেন তা মানুষের জন্য শ্রেষ্ঠ সম্পদ। আর এই শ্রেষ্ঠ সম্পদ দিয়েই মানুষ প্রত্যেক মানুষের হৃদয়ে স্থান করে নিতে পারে।
কবি ও সাহিত্যিক জান্নাতুল ফেরদৌস ডলি ২০২১ সালে ডিসেম্বর মাসে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছেন।২০১৯ সালে কলেজ-এ ভর্তির পর কয়েক মাস ক্লাস চলার পরই মহামারী নোবেল করোনা ভাইরাস সারা দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছিল।ফলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় তিনি পড়াশোনার পাশাপাশি নিয়মিত কবিতা লিখতেন।ছোট বেলা থেকেই তিনি লেখালেখি করতে ভালোবাসতেন।তাঁর বড় বোনের প্রেরণায় সাহিত্য চর্চায় নিজেকে আরও অনুপ্রাণিত করেন।শত বাধা বিপত্তি অতিক্রম করে ধৈর্য্যের সাথে থেকে মুল্যবান সময়কে সাহিত্য সাধনায় ব্যবহার করেছেন। এমনকি হসপিটালে থাকা অবস্থায়ও তিনি কবিতা লেখা চালিয়ে গেছেন।বর্তমান প্রজন্মে সাহিত্যের প্রতি এমন প্রেম সত্যিই বিরল! তিনির সব লেখা কবিতার পান্ডুলিপি হিসেবে ‘ অবাক করা আজ’ বইটি প্রকাশ হয়েছে ঢাকার নব সাহিত্য প্রকাশনী থেকে।
আজ সেই জান্নাতুল ফেরদৌস ডলি একজন কবি ও সাহিত্যিক হিসেবে পরিচিত।

তাই তরুণ প্রজন্মের কাছে এটি একটি উজ্জ্বল উদাহরণ। সময়কে ভালো কাজে ব্যবহার করো ;তাহলে পরম বন্ধু এবং পরম শত্রু এই “সময় ” ই তোমাকে একদিন ভালো কিছু উপহার দিবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button