বইমেলায় বই
Trending

বইমেলায় বদরুল আলম-এর নতুন বই ‘মঙ্গল ০০৭’

মোহাম্মদ অংকন, ঢাকা

অমর একুশে বইমেলা-২০২২ এ প্রকাশ পেয়েছে সায়েন্স ফিকশন লেখক বদরুল আলম-এর নতুন সায়েন্স ফিকশন উপন্যাস ‘মঙ্গল ০০৭’। শিশু-কিশোর উপযোগী বইটি প্রকাশ করেছে অনির্বাণ প্রকাশন। ৯৬ পৃষ্ঠার বইটির মলাটমূল্য ধরা হয়েছে ২০০ টাকা। ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মেলায় অনির্বাণ প্রকাশনের একমাত্র পরিবেশক আহমদ পাবলিশিং হাউসের ৫২৯-৫৩২ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এছাড়া রকমারি ডট কম-সহ বিভিন্ন ই-কমার্স থেকেও বইটি সংগ্রহ করা যাচ্ছে। সবখানে রয়েছে ২৫% ছাড় ও লেখকের অটোগ্রাফ।

‘মঙ্গল ০০৭’ সর্ম্পকে লেখক বদরুল আলম জানান, ‘২০৭৫ সালে পৃথিবীতে দুটি পরাশক্তির মাঝে যুদ্ধ লেগে যাবে। একপক্ষ পারমাণবিক বোমা নিক্ষেপ করবে, অন্যপক্ষ জীবাণু বোমা। তারপর বিজ্ঞানীরা চিন্তা করবে- পৃথিবীর মানুষকে মঙ্গলগ্রহে স্থানান্তর করতে হবে। কিন্তু কাজটি কি মোটেও সহজ হবে? এমনই কল্পবিজ্ঞানের কনসেপ্টে সাজানো হয়েছে পুরো উপন্যাস। আশা করি, শিশু-কিশোরসহ সব বয়সী পাঠকের কাছে বইটি বেশ ভালো লাগবে। আপনাদের ভালো লাগাই আমার পরম পাওয়া।’

শিশুসাহিত্যিক বদরুল আলম একজন সরকারি চাকরিজীবী। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নিয়মিত সাহিত্যচর্চা চালিয়ে যাচ্ছেন। লিখছেন পত্রপত্রিকা ও ম্যাগাজিনে। এযাবৎ তাঁর ১৫টি বই প্রকাশ হয়েছে। লেখালেখিকে নেশা হিসেবে বেছে নেওয়া এই লেখক আজীবন ছোট-বড় সবার জন্য লিখে যেতে চান বলে অনুভূতি ব্যক্ত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button