বইমেলায় বই

মিজানুর রহমান আজহারীর নতুন বই আহবান

একুশে বইমেলা ২০২২ এর শেষ লগ্নে এসে আপনাদের সাথে একটি দারুণ খবর শেয়ার করতে চাই। আমার দ্বিতীয় বই ‘আহ্বান : আধুনিক মননে আলোর পরশ’ শীঘ্রই বইমেলায় আসছে ইনশাআল্লাহ। আপনার কপিটি পেতে আজই প্রি-অর্ডার করুন।

আমি ক্ষুদ্র মানুষ; সীমাবদ্ধতা নিয়েই আল্লাহর বান্দাদের দ্বীনের পথে আহ্বানের চেষ্টা করি। সম্ভব সবটুকু দিয়ে দ্বীনের বুঝ জনপরিসরে তুলে ধরার এক আসমানী তাগাদা সদা-সর্বদা হৃদয়ে অনুভব করি। আমি আলোচনার জগতের মানুষ; কথা বলার মাঝেই স্বাচ্ছন্দ্য খুঁজে পাই। তবে এই প্রজন্মের একজন তরুণ হিসেবে আল্লাহর দ্বীনের পথে মানুষকে আহ্বান করার সম্ভাব্য সব উপায়-উপকরণকে ব্যবহার করার তাড়না ভেতর থেকেই অনুভব করি।

গত কয়েক বছরে বাংলা সাহিত্যে দারুণ কিছু কন্টেন্ট যুক্ত হয়েছে। আমাদের পূর্বসূরীরা তো বটেই, হালের তরুণরাও দারুণ লিখছে। লাখো পাঠক ইসলামি সাহিত্য পড়ছে। নতুন-প্রজন্ম জানতে চায়, বুঝতে চায়। জ্ঞান-তৃষ্ণায় কাতর মুসাফিরদের হরফের পানি পান করানোর নৈতিক দায়িত্ব আমরা এড়াতে পারি না। তাই, লেখালেখির জগতের মানুষ না হয়েও, কলম-কীবোর্ড চালানোর দুঃসাহস করেছি।

সাহিত্য সাগরে মাত্র দু’ফোটা পানি যুক্ত করতে পেরে আমি আল্লাহ রাব্বুল আলামিনের শুকরিয়া আদায় করছি। প্রথম গ্রন্থ—’ম্যাসেজ : আধুনিক মননে দ্বীনে ছোঁয়া’ যেভাবে পাঠকবৃন্দ গ্রহণ করেছেন, তাতে আমি অভিভূত, বিস্মিত। সম্মানিত পাঠকদের ভালোবাসায় সিক্ত হয়ে নতুন করে লেখার হিম্মত পেয়েছি।

বরাবর বলে এসেছি, আমাদের বক্তৃতা, লেখালেখি কিংবা দ্বীনের যেকোনো উপস্থাপনা পদ্ধতি হবে খুব সহজিয়া, জীবনের ভাষায়। গাম্ভীর্যপূর্ণ উচ্চমানের ভাষায় উচ্চশিক্ষিত এলিট শ্রেণিকে আকৃষ্ট করা যায়, কিন্তু কোটি কোটি সাধারণ মানুষ তা ধারণ করতে পারে না। তাই, ভাবনাগুলো কথামালায় রুপ দিয়ে সাহিত্যাকারে কিছু আহ্বান জানিয়েছি বইটিতে। বিশেষভাবে খেয়াল রেখেছি-তরুণ ও কনভেনশনাল শিক্ষায় শিক্ষিত লোকজনের বোধ উপযোগী করে তুলতে। সকল ধর্ম, বয়স, শ্রেণি-পেশার পাঠক নিজেদের সাথে বইটিকে কানেক্ট করতে পারবেন বলে আমার বিশ্বাস। আধুনিক মননে আলোর পরশ লাগুক— এই প্রত্যাশায়।

গার্ডিয়ান পাবলিকেশন্সকে অনেক অনেক ধন্যবাদ। গার্ডিয়ান টিম আন্তরিকতার সাথে গ্রন্থটিকে পাঠকদের সামনে আনছে। বইসংক্রান্ত সব ধরণের তথ্য পেতে গার্ডিয়ানের অফিসিয়াল ফেইসবুক পেইজ এবং গ্রুপ ফলো করুন।
প্রি-অর্ডার করতে ক্লিক করুন
রকমারি ডটকম: https://rokshort.com/oVwdGTNJ3
ওয়াফিলাইফ ডটকম: www.wafilife.com/shop/books/ahoban
বইবাজার ডটকম: www.boibazar.com/book/ahobban

 

তথ্যসুত্র লেখকের ফেসবুক আইডি 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button