মানবতার নীড়ে

জানুয়ারীর ২৮ তারিখে গঠিত হবে কেন্দ্রীয় কমিটি-মুক্তকথন কল্যান ফাউন্ডেশন

মুক্তকথন প্রতিবেদন

মুক্তকথন সাহিত্য পত্রিকাটির সাথে সাথে এগিয়ে যাচ্ছে মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন। মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সংগঠন। পথ শিশু ও অসহায় মানুষের পাশে নির্ভীক ভাবে কাজ করে যাচ্ছে কিছু জীবন ত্যাগী কর্মী। সারাদেশ জুড়ে। ইতিমধ্যেই দেশব্যাপী কিছু কার্যক্রম সফল ভাবে পালিত হয়েছে। আর কিছু বাস্তবায়নের জন্য পরিকল্পনা করা হয়েছে। মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন থেকে ফ্রী চিকিৎসার ব্যাবস্থা করা হয়েছে। অসহায় ও পথ শিশুদের অর্থ দিয়ে তাদের সাহায্য করা হয়েছে। বন্যা সহ সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়িয়ে তাদের সাহায্য করার কার্যক্রম চলমান । দুস্থ,অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। পথশিশু সহ সমাজের কিছু সুবিধা বঞ্চিত অসহায় দরিদ্র অবহেলিত মানুষের পাশে সর্বদা নির্ভীক ভাবে  আমাদের মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনের প্রতিটি সৈনিক!

এই কল্যান মূলক কাজকে এগিয়ে নিতে সারাদেশ জুড়ে সদস্য সংগ্রহ চলছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী ও বিভিন্ন পেশার স্বেচ্ছাসেবী যুক্ত আছে এই ফাউন্ডেশনের সাথে। আপনি আপনার এলাকা অথবা প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবেও কাজ করতে পারেন আমাদের সাথে। সংগঠনের মূল লক্ষ্য হলো (দৈনন্দিন জীবনের অবসর সময়কে কাজে লাগিয়ে সমাজের অসহায়, বঞ্চিত ও নিপীড়িত জনতার স্বার্থে কাজ করা৷)

অন্যতম কার্যক্রমের মধ্যে রয়েছে।পথশিশু মুক্ত সমাজ গড়া।ছিন্নমূল পথশিশুদের খাদ্য,বস্ত্রের ব্যবস্থা করণ ও তাদের পড়াশোনার সুযোগ তৈরির চেষ্টা। বিভিন্ন জেলার স্কুল,কলেজে স্ব শরিরে উপস্থিত TZyUdnpyxfqecHA লক কর্মশালার আয়োজন করা।বন্যা সহ সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ানো । দুস্থ,অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ করা। কিশোর গ্যাং রোধঃ করা। মাদকাসক্ত, জুয়াড়ি, বখাটে ও অপরাধীদের সুস্থ জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে বিনোদন, গনসচেতনতা ও চিকিৎসার ব্যাবস্থা করা এবং কর্মসংস্থানের জন্য উৎসাহ প্রদান করা। যে কোন সেবামূলক কাজে জনগনকে উদ্ভুদ্ব করা এবং জনগনকে সেবামূলক কাজে সহযোগিতা করা।

সদস্যদের জন্য আয়োজনীয় সুবিধা সমূহ পাবলিক স্পিকিং এর ব্যবস্থা। ক্যারিয়ার বিষয়ক সেমিনারের ব্যবস্থা। শিক্ষামূলক সাংস্কৃতিক পর্বের মাধ্যমে নিজেদের দক্ষতা উন্নয়ন করা লিডারশিপ বিষয়ক কর্মশালা আয়োজন করা সদস্যদের মতামত ও চাহিদার ভিত্তিতে নতুন ও সময়োপযোগী বিষয়ের উপর কর্মশালা আয়োজন করা।

 


📧muktokathan247mkf@gmail.com
📞01307006206

মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন

”নবীনদের ছায়াতলে সমাজ হোক শান্তিম”


Related Articles

Back to top button