মানবতার নীড়ে

মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনের কাঙ্গাল ভোজ

 

পথশিশু সহ সমাজের কিছু সুবিধা বঞ্চিত অসহায় দরিদ্র অবহেলিত মানুষের পাশে সর্বদা নির্বিক আমাদের প্রতিটি সৈনিক। এই মূলমন্ত্রটিকে পুঁজি করে এবং সামনে রেখেই ২০২২ সালের জানুয়ারি মাসের ১৮ তারিখ থেকে শুরু হয় মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন এর পথ চলা।শুরুতে কিছু কিছু সমস্যার সম্মুখীন হতে হয়েছে এই মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনকে। কিছু অসাধু ব্যাক্তি তাদের রাজনৈতিক কার্য হাসিল করতে চেয়েও একসময় তাতে পরাস্ত হোন। কারণ এই ফাউন্ডেশনের সাথে জড়িয়ে ছিল হাজারও অসহায় মানুষের দোয়া ও ভালোবাসা। উক্ত ফাউন্ডেশনের মহা সচিব যুবরাজ মন্ডল রিফাত এবং সহকারী প্রতিষ্ঠাতা বাউফুলি হাসান এবং প্রতিষ্ঠাতা প্রধান ও চেয়ারম্যান ফাহাদ সহ আরও কয়েকজনের নিরলস কঠোর পরিশ্রম, মেধা এতে নতুন করে এনে দিয়েছে এক উদ্যম সজিবতা।

সিলেটে বন্যায় সময় অসাধারণ ভূমিকা পালন, গাজীপুরের বোর্ড বাজারে প্রথম মেডিকেল ক্যাম্প প্রতিষ্ঠা এবং মুন্সিগঞ্জে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম তাক লাগিয়ে দিয়েছে।
সরকারি অনুমোদন বা রেজিষ্ট্রেশন ছাড়াই সারাদেশ জুড়ে দূদান্ত কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে এই মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন।

তারই ধারাবাহিকতায় ১১ই ফেব্রুয়ারী শনিবার দুপুর ২ টাই কবির (৪৫) নামক এক ব্যাক্তি প্রায় ২০ জন এতিম এবং অসহায় দরিদ্র ব্যাক্তিদের একবেলা খাবারের আয়োজন করে মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনের নামে। এই বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠাতা জানান, মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন মূলত স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন। এতে শুধু সমাজসেবাই নয়। পথশিশু, সহ অসহায়দের চিকিৎসা, শিক্ষা, আইনি সহায়তা সহ আরও কিছু কার্যক্রম পরিচালনা করে থাকে। এই সবটুকুতে মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনের কোনো নিযেস্ব বা ব্যাক্তিগত ফান্ড এখনো হয় নি। তবে তিনি আশা করেন ভবিষ্যৎ কমিটির দ্বারা উক্ত ফান্ড গঠন এবং এতে বিপুল অর্থ মজুদ থাকবে বলে তিনি আশাবাদী।

Related Articles

Back to top button