মানবতার নীড়ে

মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন এর কয়েকটি ধাপে ইফতার বিতরণ কার্যক্রম সম্পূর্ণ!

মুক্তকথন কল্যান ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সমাজ সেবামূলক সংগঠন

ছবি

পবিত্র মাহে রমজান উপলক্ষে দুইটি এতিমখানা এবং বেশ কয়েকটি এলাকাতে ছোট পরিসরে ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনা করে মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন। গত ৪ই এপ্রিল নেত্রকোনার শ্যামগঞ্জে কিছু দরিদ্র পরিবারের মাঝে ইফতার বিতরণ করেন মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনের প্রচার সম্পাদক এবং বেশকিছু ভলান্টিয়ারগণ। অপরদিকে একই দিনে সহ সভাপতি রাকিবুল ইসলাম রাকিব নরসিংদীর পাটুলী ইউনিয়ন অথাৎ নিজ গ্রামের দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ কার্যক্রম সম্পূর্ণ করেন।

পরবর্তীতে দ্বিতীয় বারের মত ৭ ই এপ্রিল শুক্রবার ১৫ রমজান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অসহায়, পথশিশু এবং ভিক্ষুকদের মাঝে ইফতার বিতরণ করেন মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রধান ও চেয়ারম্যান। পরবর্তীতে ১৬ ই এপ্রিল ২৪ শে রমজান
তৃতীয় পযার্য়ে ময়মনসিংহের গৌরিপুর কলতাপাড়া, ত্রিশাল উপজেলার আমিরা বাড়ি বিদ্যাশ্রম
এবং চট্রগ্রামের রাঙ্গামাটির বরকল উপজেলাতে ইফতার বিতরণ কার্যক্রম সম্পূর্ণ করেন উক্ত এলাকার সদস্য বৃন্দ।

এ বিষয়ে মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফাহাদ জানান, পথশিশু সহ সমাজের কিছু সুবিধা বঞ্চিত অসহায় দরিদ্র অবহেলিত সুবিধা বঞ্চিত মানুষের পাশে সর্বদা নির্বিক আমাদের প্রতিটি সৈনিক। এই মূলমন্ত্রটিকে পুঁজি করে এবং সামনে রেখেই ২০২২ সালের জানুয়ারি মাসের ১৮ তারিখ থেকে শুরু হয় মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশন এর পথ চলা। আমরা কেন্দ্রীয় কমিটি গঠন করতে সক্ষম হয়েছি সামনে আমাদের উপদেষ্টা পরিষদের কমিটি গঠন করে সারাদেশজুড়ে উপকমিটি প্রদান করার উদ্যোগ হাতে নিচ্ছি। আগামী জুন জুলাই মাসে আমাদের স্বেচ্ছাসেবী মুক্তকথন কল্যাণ ফাউন্ডেশনটি রেজিষ্ট্রেশন করব বলে সিন্ধান্ত নিয়েছি। এতে করে তখন বিনা বাধাতে আমরা স্বাধীন ভাবে কাযক্রম সম্পূর্ণ করতে পারব এবং সরকার সহ দেশ এবং প্রবাসের প্রভাবশালী ব্যাক্তিদের থেকে সাহায্য নিয়ে আরও বড় পরিসরে কার্যক্রমগুলো সম্পন্ন করতে পারব বলে আশা করি।

সিনিয়র মহা সচিব মোঃ হাবিব হাসান জানান, মুক্তকথন মানেই সম্পূর্ণ মুক্ত এবং স্বাধীন। আমরা কোনো রাজনৈতিক দল বা ব্যাক্তিবগের অধিনস্থ নয়। প্রয়োজনে গোপনে সমাজের প্রভাবশালীদের সাহায্য নিয়ে থাকি। তবে স্বাধীন ভাবে নিজস্ব পরিকল্পনা অনুযায়ী কাযক্রম পরিচালনা করে থাকি। আমাদের ফাউন্ডেশনের প্রতিটি সদস্যের  নিরলস কঠোর পরিশ্রম, মেধা এতে নতুন করে এনে দিয়েছে এক উদ্যম সজিবতা।

Related Articles

Back to top button