ছড়া

মাত্র পাঁচ বৎসর বয়সে সন্তান জন্ম দিয়ে মা হলেন

লিনা মেডিনা যাকে বলা হয় শিশু মা অথবা সর্বকনিষ্ঠ মা। মাত্র পাঁচ বৎসর সাত মাস একুশ দিন বয়সে একটি ছেলে সন্তান জন্ম দিয়ে চমকপ্রদ করেছিলেন পুরো বিশ্ববাসীকে। লিনা মেডিনা (১৯৩৩) সালে পেরুর কাস্ত্রোভিরেনা প্রদেশের তিক্রাপোতে জন্মগ্রহণ করেন। তার ভাইবোনের সংখ্যা ছিল মোট নয়জন। লিনা মেডিনার বাবা তিবুরেলো মেডিনা। মাতা ভিক্টোরিয়া লোসা।

 

লিনা মেডিনার পরিবার খেয়াল করলো মেডিনার পেটের আকার অনেক বড়ো এবং ক্রমশই বেড়ে চলছে । তাই তাকে তড়িঘড়ি করে পিসকোর একটি হাসপাতালে নিয়ে যায়। ডাক্তার তাকে দেখে ভেবেছিল তার পেটে টিউমার হয়েছে। কিন্তু তার পড়ে পরিক্ষার মাধ্যমে ডাঃ জেরার্ডো লোজাদা আবিষ্কার করে লিনা মেডিনা গর্ভবতী। তার গর্ভের বয়স সাত মাস ছিল তখন। বেশ কিছুদিন পড়ে লিনা মেডিনার সিজারের মাধ্যমে একটি ছেলে সন্তান হয়। ঐ ছেলের নাম ডাক্তারের নামে নামকরণ করা হয়েছিল জেরার্ডো। জন্মের সময় মেডিনার ছেলের ওজন ছিল ২.৭ কেজি (৬.০ পা; ০.৪৩ স্টো) জেরার্ডো (১০) বৎসর বয়স পর্যন্ত লিনা মেডিনাকে নিজের বোন হিসেবে জানতো।( ১০)বৎসর পর জানতে পেরেছিল লিনা মেডিনা তার মা।

লিনা মেডিনা জেরার্ডোর বাবার পরিচয় কখনো দেয়নি। এ বিষয় পুলিশ তাকে জিজ্ঞাবাদ করে কিন্তু কোনো উত্তর মেলেনি। এক পর্যায়ে পুলিশ তার বাবা ও চাচাতো ভাইকে আটক করে। কিন্তু প্রমাণ না থাকায় আবার ছেড়ে দিয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button