সাহিত্য সংবাদ

লেখালেখিতে ফিরছেন সুনামগঞ্জের বিশিষ্ট লেখক আসাদ বিন সফিক

সাহিত্য ডেস্ক :
লেখকেরা সমাজ সংস্কারকাজ করেন কলমের শক্তি দিয়ে। সমাজের যে বিষয়গুলো সংস্কারে কলম চালানো দরকার, সে বিষয়গুলো নিয়ে কলম না চালানো অব্দি একজন লেখক থেমে থাকেন না। বতর্মান সময়ের প্রেক্ষাপটে এমনটাই জানান দিতে দীর্ঘদিন পর আবারও লেখালেখিতে ফিরছেন সুনামগঞ্জের বিশিষ্ট কলামিস্ট, কবি, ছড়াকার ও প্রাবন্ধিক আসাদ বিন সফিক। গতকাল সোমবার, ০৮ আগস্ট ২০২২ ইংরেজি তারিখে নিজের ফেসবুক প্রোফাইলে একটি পোস্টে তিনি বিষয়টি নিশ্চিত করেন। দীর্ঘদিন লেখালেখির থেকে দূরে থাকায় এই লেখকের শূন্যতা অনূভব করেছেন তাঁর পাঠকেরা, সেই শূন্যতারই অবসান হতে যাচ্ছে শিঘ্রই। উল্লেখিত ফেসবুক পোস্টটিতে তিনি রীতিমত ক্ষোভ প্রকাশ করে বলেন;
” আমি আবার ফিরব পত্রিকার পাতায়। একজন সৎ যুক্তিশীল লেখকের কলম থামিয়ে দেওয়ার শক্তি কোনো মানুষকে সংবিধান দেয়নি। দেশের অনিয়ম ও অসঙ্গতিপূর্ণ বিষয়ের উপর অনেক সাংবাদিকের কলম নাও থাকতে পারে।কিন্তু একজন কলম যোদ্ধা তা নির্ভয়ে লিখে দিতে পারে।তার জন্য কারো কাছে জবাবদিহিতা করার প্রয়োজন মনে করে না। আলহামদুলিল্লাহ, দীর্ঘদিন পর আবার লেখালেখিতে ফিরব।সবাই দোয়া করবেন।কেননা যুক্তিশীল বা সৃজনশীল লেখা সমাজ ও দেশকে বদলে কল্যানের দিকে নিতে পারে। লেখকই পারে নিরব প্রতিবাদ করতে।কলম হচ্ছে মানুষকে ধীরে ধীরে সভ্য করে গড়ে তোলার সবচে বড় হাতিয়ার।”
আসাদ বিন সফিক মূলত একজন প্রতিবাদী লেখক। সময়সাময়িক প্রতিবাদমূলক লেখা লিখে উচ্চ মহল থেকে ধমকও শুনেছেন বেশ কয়েকবার কিন্তু থেকে থাকেননি তিনি। আসাদ বিন সফিকের জন্ম সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার চাঁনপুর গ্রামে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button